শনিবার, ০৮ মে ২০২১, ০৪:০৪ অপরাহ্ন

শিরোনাম:

Welcome To Our Website...

সাভারে দুই মাসের বেতন না দিয়ে মালিক পলাতক, তৃতীয় দিনেও শ্রমিকদের বিক্ষোভ

সাভারে দুই মাসের বেতন না দিয়ে মালিক পলাতক, তৃতীয় দিনেও শ্রমিকদের বিক্ষোভ

সাভারে দুই মাসের বেতন না দিয়ে মালিক পলাতক, তৃতীয় দিনেও শ্রমিকদের বিক্ষোভ

সাভারের থানা রোড এলাকায় একটি পোশাক কারখানার শ্রমিকদের দুমাসের বকেয়া বেতন-ভাতা না দিয়ে মালিক পলাতক বলে অভিযোগ শ্রমিকদের।

মঙ্গলবার(১৯ অক্টোবর) তৃতীয় দিনের মতো সকাল থেকে সাভারের থানা রোড এলাকায় অবস্থিত ডেনিম ওয়্যার লিমিটেড কারখানার প্রায় ১০০ শ্রমিক এ কর্মসূচি পালন করছেন।

শ্রমিকরা জানায়, গত দুই মাসের (আগস্ট ও সেপ্টেম্বরের)বেতন না দিয়ে কারখানার মালিক আব্দুল খালেক তালবাহানা করেছে। সবশেষ আজ মঙ্গলবার সব শ্রমিকদের বেতন দেওয়ার কথা থাকলেও কারখানার মালিক সকালে ব্যাংকে থেকে টাকা আনার কথা বলে গা ঢাকা দেয়।
কারখানাটির শ্রমিক অপারেটর জান্নাত আক্তার বলেন, দুই মাসের বেতন নেই।
বাড়ির মালিক আমাদের নানা কথা বলছে, বাসায় থাকতে পারছি না। দোকানে খরচের টাকা বাকি। আমরা বেতন না পেলে বাসায় থাকতে পারবো না। তাই বেতন না পাওয়া পর্যন্ত কারখানার সামনে থেকে যাবো না। আমরা কাজ করতে চাই, কারখানার মালিক আমাদের বেতন দিয়ে আবার কারখানা চালু করুক।

কারখানার আরেক মিলি আক্তার বলেন, আমি গত ছয় মাস থেকে এ কারখানায় কাজ করি। কারখানার মালিক প্রতিবারেই আমাদের বেতন নিয়ে তালবাহানা করেন তবে এবার কারখানার মালিক বেতন না দিয়ে গা ঢাকা দেন। কারখানা মালিকের সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগ করার পরেও তাকে পাওয়া যায়নি। তাই গত ১৪ অক্টোবর আমরা শিল্প পুলিশে ও সাভার থানায় একটি অভিযোগ করি।

এ বিষয়ে টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই শিল্পঞ্চল কমিটির সভাপতি শাহ্ আলম বলেন, আমরা যতটুকু তথ্য পেয়েছি এ কারখানা বিজিএমই-বিকেএমই সহ কলকারখানা অধিদপ্তরের কোনো কাগজপত্র নেই। তবে শিল্প পুলিশ আমাদেরকে জানিয়েছেন কারখানাটির ভবন মালিক আগামী ২৬ অক্টোবর পর্যন্ত সময় নিয়েছেন এরমধ্যে কারখানার মেশিন পত্র সহ সব কিছু বিক্রি করে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করা হবে।

এ বিষয়ে কারখানার মালিক আব্দুল খালেক এর সাথে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019

Design BY POPULARHOSTBD