শনিবার, ০৮ মে ২০২১, ০৪:২৫ অপরাহ্ন

শিরোনাম:

Welcome To Our Website...

করোনা:যবিপ্রবিতে আরো ১৩ জন করোনা শনাক্ত

করোনা:যবিপ্রবিতে আরো ১৩ জন করোনা শনাক্ত

মোঃ আনোয়ার হোসেন (বেনাপোল) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) নমুনা পরীক্ষায় চার জেলায় বুধবার আরো ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত মঙ্গলবার যবিপ্রবি ল্যাবে ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে যশোরের একজন, ঝিনাইদহের ছয়জন, চুয়াডাঙ্গার পাঁচজন এবং মেহেরপুরের একজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। বাকি ৪৬টি নমুনা নেগেটিভ ফল দেয়। বুধবার সকালে এ ফলাফল জানানো হয়।

যবিপ্রবির জেনোম সেন্টারে মোট ১৩৬ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বাধিক ৬৯ জন যশোরে।

যবিপ্রবি জেনোম সেন্টারের সহকারী পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ জানান, এই ল্যাবে মঙ্গলবার চার জেলার ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন রোগী শনাক্ত করা হয়। এর মধ্যে যশোরের ২৩টি নমুনা পরীক্ষায় একটি, ঝিনাইদহের ১৫টি নমুনায় ছয়, চুয়াডাঙ্গার পাঁচটি নমুনার সবকটি এবং মেহেরপুরের ১৬টি নমুনায় একটি পজেটিভ ফল দেয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সোমবার চার জেলার ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়। সবমিলিয়ে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১৩৬। এর মধ্যে সর্বাধিক ৬৭ জন যশোরের রোগী। এছাড়া ঝিনাইদহে ৩৫ জন, চুয়াডাঙ্গা ও নড়াইলে ১২ জন করে, কুষ্টিয়ায় চারজন, মাগুরা ও মেহেরপুরে তিনজন করে রোগী শনাক্ত হন এই ল্যাবের পরীক্ষায়। এখন পর্যন্ত যবিপ্রবি ল্যাবে বৃহত্তর যশোর ও বৃহত্তর কুষ্টিয়ার সাত জেলার নমুনা পরীক্ষা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019

Design BY POPULARHOSTBD