শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৪২ অপরাহ্ন

শিরোনাম:

Welcome To Our Website...

নেত্রকোনায় সড়কে পুননির্মাণে দুর্নীতি; হাত দিলেই খুসে আসছে রাস্তার পিস

নেত্রকোনায় সড়কে পুননির্মাণে দুর্নীতি; হাত দিলেই খুসে আসছে রাস্তার পিস

নেত্রকোনার মোহনগঞ্জ আদর্শ নগর মানশ্রী সড়কে ব্যাপক দূর্নীতি ও অনিয়মের বিষয়ে মোহনগঞ্জ উপজেলা চেয়ারম্যান অভিযোগ দেয়া হয়েছে। এলাকাবাসীর পক্ষ থেকে এই অভিযোগ দেয়া হয়েছে। উপজেলা চেয়ারম্যান নিজে সরজমিনে গিয়ে বিষয়টি তদন্ত করেছেন যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন বলে জানিয়েছেন।
উপজেলা এলজিইডি অফিস সূত্র জানায়, মোহনগঞ্জ আদর্শ নগর থেকে মানশী্র পর্যন্ত ৯৭৫ রাস্তা পিচ করার জন্য একটি প্যাকেজে মোট ৫৪ লক্ষ ৭৮ হাজার ১৮৫ টাকার কাজ বরাদ্দ করা হয়। এলজিইডির আওতায় রাস্তা কাজ পায়। একজন ঠিকাদার পাওয়া পরে কিছুদিন পূর্বে থেকে কাজ শুরু করে।

দরপত্র অনুযায়ী কাজ শুরুর তারিখ ১১-০৪-১৯ এবং কাজ শেষ করার তারিখ ০২-০৭-১৯ ইং। ঠিকাদারী প্রতিষ্ঠানটি নিন্মমানের ইটের খোয়া এবং অন্যান্য নিন্মমানের সরঞ্জামাদী দিয়ে কাজ শুরু করলে স্থানীয়রা বিষয়টির বিষয়ে ঠিকাদারকে জানায়।
অত্যন্ত ধুরন্ধর হওয়ায় এলাকাবাসীর কথায় কোন ভ্রুক্ষেপ না করে স্থানীয় এলজিইডি অফিসকে ম্যানেজ করে পূর্বের মতো ফাকি দিয়ে অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে কাজ শুরু করে। পরে স্থানীয়রা বিষয়টি উপজেলা চেয়ারম্যান কে জানালে তিনি এলজিইডির উপজেলা প্রকৌশলী ও জেলা এলজিইডির ইঞ্জিনিয়ারকে জানান। তারপরে তারা বলেছেন রাস্তাটির সরজমিনে গিয়ে খুব দ্রুত ব্যাবস্তা নেওয়া হবে। এলজিইডির ইঞ্জিনিয়ার রাস্তাটি সরেজমিনে পরিদর্শন করেন। এবং রাস্তার কাজে ঐ রাস্তায় সাংবাদিকরা গেলে স্থানীয়রা মানুষজন হাতের নখ দিয়ে রাস্তা খুড়ে খুড়ে দেখান। সেখানে দেখা যায়, নখ দিয়ে খুড়লে রাস্তার পিচসহ উঠে আসছে। সেসময় স্থানীরা জানান, আমাদের রাস্তা আবার ঠিক করে দিতে হবে।

এ বিষয়ে মোহনগঞ্জ উপজেলা চেয়ারম্যান শহীদ ইকবাল হ রাস্তার কাজে অনিয়মের বিষয়ে অভিযোগ পেয়েছেন স্বীকার করে জানিয়েছেন, এ বিষয়ে তিনি এলজিইডির সংশ্লিষ্টদেরকে জানিয়েছেন এবং তিনি এ বিষয়ে ব্যবস্থা গ্রহন করবেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019

Design BY POPULARHOSTBD